নতুন বইয়ের ঘ্রাণে মাতোয়ারা গাজীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

প্রকাশিত: ৯:৫৫ পূর্বাহ্ণ, জানুয়ারি ২, ২০২০ প্রিন্ট করুন

মোঃমাসুম(স্টাফ রিপোর্টার)-  উৎসবমুখর পরিবেশে ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বুধবার শ্রীপুরের সকল শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হয়েছে বই বিতরণ উৎসব। বিনামূল্যে নতুন বই বিতরণ উপলক্ষ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছিল সাজসাজ রব উৎসবে মেতে উঠেছে শিক্ষক-শিক্ষার্থীরা।

শিশুরা খালি হাতে স্কুলে এসেছে, ফিরেছে নতুন বই নিয়ে। বুকের কাছে আগলে রেখেছে নতুন বই, শুঁকেছে ঘ্রাণ। তাদের চোখে-মুখে ঝিলিক দিয়ে উঠেছে নতুন দিনের স্বপ্ন। নতুন বছরের প্রথম দিনে সবার হাতে হাতে নতুন বই। নতুন ক্লাসের প্রথম দিনই হাতে বই পাওয়ায় শিক্ষার্থীরা ছিল বেশ উচ্ছাসিত। নতুন বই পেয়ে শিক্ষার্থীরা আনন্দে আত্মহারা হয়ে উৎসবে মেতে উঠে।

গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার গাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বিনামূল্যে বই বিতরণ করেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার কামরুল হাসান।

পূর্বনির্ধারিত সময়ের মধ্যে উপজেলা শিক্ষা অফিসার কামরুল হাসান কোমলমতি শিক্ষার্থীদের মাঝে সরকারের বিরাট সাফল্য বিনামূল্যে বই বিতরণ অংশগ্রহণ করে ছাত্র-ছাত্রীদের কে পড়াশোনায় আরো মনোযোগী হওয়ার জন্য উৎসাহিত করেন।

ম্যানেজিং কমিটির সভাপতি নাজিম উদ্দিন বাঘা সভাপতিত্বে পূর্ব নির্ধারিত সময় ২:০০ এ বই বিতরণ শুরু হয়।

গাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বই উৎসব বই বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গাজীপুর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল ইসলাম ,ইউনিয়ন আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি আজাহার হোসেন তালুকদার, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাচ্চু মেম্বা,গাজীপুর জেলা আওয়ামী লীগের সাবেক কৃষি বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম দুলাল ৮ নং ওয়ার্ডের মেম্বার সাহাবুদ্দিন ডালি সহ ম্যানেজিং কমিটির সদস্য এবং অভিভাবকবৃন্দ।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার কামরুল হাসান বলেন, সুশৃংখল পরিবেশ নির্ধারিত সময়ে সংস্কৃতি অনুষ্ঠানের মাধ্যমে বই বিতরণ করা হয়। তিনি আরো বলেন প্রতিবন্ধী ছাত্র সহ সবাইকে বই এবং ফুল দিয়ে লাইনে দাঁড়িয়ে বই দেওয়া হয়।

গাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক মাহিন রহমান বলেন, সুন্দর সুশৃংখলভাবে শীতের প্রকোপ বেশি থাকায় দুপুরের পর নির্ধারিত সময়ের মধ্যে বই বিতরণ সম্পন্ন করা হয়।