সৈয়দ আশরাফ বাংলাদেশের রাজনীতির জন্য এক অনুকরণীয় দৃষ্টান্ত : কাদের

প্রকাশিত: ৪:০৪ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০২০ প্রিন্ট করুন

মহানগর বার্তা,ঢাকাঃ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের সততা ভবিষ্যত রাজনীতিবিদদের জন্য অনুকরণীয় বলে মন্তব্য করেছেন দলটির বর্তমান সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (৩ জানুয়ারি) সকাল ৮টায় বনানী কবরস্থানে সৈয়দ আশরাফুল ইসলামের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও দোয়া মোনাজাত শেষে একথা বলে তিনি।

ওবায়দুল কাদের বলেন, সৈয়দ আশরাফ বাংলাদেশের রাজনীতির জন্য এক অনুকরণীয় দৃষ্টান্ত। তিনি বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী সৈয়দ নজরুল ইসলামের সুযোগ্য সন্তান। ১৯৭৫-পরবর্তী সময়ে তিনি অনেক ত্যাগ স্বীকার করেছেন। পরবর্তীতের তিনি সফলতার সঙ্গে দুবার দলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

নতুন প্রজন্মকে সৈয়দ আশরাফ থেকে শিক্ষা নেয়ার আহ্বান জানান ওবায়দুল কাদের। বলেন, নতুন প্রজন্মের সবাই সৈয়দ আশরাফুল ইসলামের বিনম্র নম্রতা, সততা, তার বিনয় ভবিষ্যৎ রাজনীতিকের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত। বাংলাদেশের রাজনৈতিক পরিবেশে একজন পারফেক্টম্যান ছিলেন তিনি। তার থেকে আমাদের সবারই শিক্ষা নেয়ার আছে।

প্রয়াত নেতার কবরে শ্রদ্ধা জ্ঞাপন শেষে মোনাজাত করেন উপস্থিত আওয়ামী লীগের নেতারা। শ্রদ্ধা নিবেদনের সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। বিভিন্ন রাজনৈতিক-সামাজিক সংগঠন সৈয়দ আশরাফের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

আশরাফুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষীকীতে ভোরের আলো ফোঁটার পর থেকে বৃষ্টি উপেক্ষা করে কবরস্থানে শ্রদ্ধা নিবদনের জন্য ছুটে যান আওয়ামী লীগের নেতাকর্মীরা।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী সৈয়দ নজরুল ইসলামের সুযোগ্য সন্তান আশরাফুল ইসলাম ছিলেন একজন যথার্থ রাজনীতিবিদ।

এ সময় সৈয়দ আশরাফের পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেন তার বোন কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর। গত বছরের ৩ জানুয়ারি সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যু হয়।