“পিছিয়ে পড়া আসনে উন্নয়নের ছোঁয়া”হবে মানবিক উপশহর।

প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ, জানুয়ারি ৪, ২০২০ প্রিন্ট করুন

আফজাল হোসেন(নিজস্ব প্রতিবেদক): স্বাধীনতার পর আওয়ামীলীগের দখলে থাকা একটি সংসদীয় আসন হলো গাজীপুর ৩ -১৯৬।

ঢাকার পার্শ্ববর্তী জেলা গাজীপুর একটি গুরুত্বপূর্ণ আসন এটি বর্তমানে ভাওয়ালগর, পিরোজালী ও শ্রীপুর নিয়ে গঠিত। এই আসনে যাতায়াত ব্যবস্থা ভালো ও ভুমি সমতল থাকায় অন্যান্য এলাকা থেকে অনেক বেশী শিল্প কারখানা রয়েছে।ধারন ক্ষমতার চেয়ে বেশী জনসংখ্যা কিন্তু জনসংখ্যার অনুপাতে হয়নি উন্নয়ন।

কিন্তু একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রেকর্ড সংখ্যক ভোটে আওয়ামীলীগ থেকে মানবিক শহরের স্বপ্নদ্রস্টা মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ (এমপি) নির্বাচিত হয়ে ব্যাপক উন্নয়নমুলক প্রকল্প গ্রহন করেছেন বিগত দিনে পিছিয়ে পরা শিল্প নগরী গাজীপুর ৩,তথা ভাওয়ালগর, পিরোজালী ও শ্রীপুরে।

গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার ঐতিহাসিক বরমী বাজারে যাতায়াতের একমাত্র সড়কপথের রাস্তাটি চলাচলের অপোযোগী ছিল প্রায় চার বছর।কিন্তু প্রায় বিচ্ছিন্ন বরমীবাসির দুঃখ দূর্দশা দূর করে বরমীর অগ্রাধিকার ভিত্তিতে দ্রুত মেরামতের উদ্যোগ নেন বর্তমান সাংসদ সবুজ। প্রায় ১০০ কোটি টাকা ব্যয়ে চলমান আছে মাওনা থেকে গোসিঙ্গা রাস্তা।বর্তমানে শেষ পর্যায়ে আছে শ্রীপুর থেকে মাস্টারবাড়ী রাস্তাটি।

অন্যদিকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত মডেল মসজিদের কাজও এগিয়ে চলছে দ্রুত গতিতে থেমে নেই মন্দির, গির্জাসহ ধর্মীয় স্থাপনা নির্মানে। মাত্র এক বছরে যে পরিমান দৃশ্যমান উন্নয়ন প্রকল্প লক্ষ্য করা যাচ্ছে তা বাস্তবায়িত হলে গাজীপুর ৩ হবে একটি আধুনিক মানবিক শহর।