আইজিপি পদকে ভূষিত হলেন শ্রীপুরের গর্ব ওসি মোহাম্মদ আলী

প্রকাশিত: ১১:৪৬ অপরাহ্ণ, জানুয়ারি ৮, ২০২০ প্রিন্ট করুন

আফজাল হোসেন(নিজস্ব প্রতিবেদক): আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সাহসী ভূমিকা পালন করে কর্মক্ষেত্রে কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ আইজিপি পদক IGP’s Exemplary Good Services Badge “আইজিপিস এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস ব্যাজ” পুরুষ্কারে ভূষিত হয়েছেন, গাজীপুরের শ্রীপুর পৌরসভা ১ নং ওয়ার্ড উত্তরপাড়া গ্রামের মরহুম সোলাইমান হকের সন্তান, পুলিশ হেডকোয়ার্টারে ডিসিপ্লিন এন্ড প্রফেশনাল স্ট্যান্ডার্ড-১ এ কর্মরত পরিদর্শক (ওসি) মোহাম্মদ আলী।

৭ জানুয়ারি মঙ্গলবার রাজারবাগ পুলিশ লাইনস মাঠে পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড.মো: জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) পুরস্কার হিসাবে নিজ হাতে তাকে আইজিপি ব্যাচ পড়িয়ে দেন।

মোহাম্মদ আলী জানান, কাজের স্বীকৃতি স্বরূপ পুরুষ্কার পেয়ে আমি খুবই আনন্দিত ও গর্বিত। এ পুরস্কার আমার কর্মোদ্দীপণা আরও বাড়িয়ে তুলবে। আমি আল্লাহর দরবারে ও সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ, ও সামনের দিনগুলোতে আরও ভালো কাজের প্রত্যাশায় সকলের দোয়া ও সহযোগীতা কামনা করছি।

উল্লেখ্য “মুজিববর্ষের অঙ্গীকার-পুলিশ হবে জনতার” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে রাজারবাগ পুলিশ লাইনে পাঁচ দিনব্যাপী পুলিশ সপ্তাহ-২০২০ শুরু হয়েছে।

৫ জানুয়ারি রবিবার সকালে রাজারবাগ পুলিশ লাইনে পাঁচ দিনব্যাপী পুলিশ সপ্তাহের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বছর ৭১৩ পুলিশ সদস্য পাচ্ছেন বিপিএম, পিপিএম ও আইজিপি পদক। এর মধ্যে সেবা, সাহসিকতা ও বীরত্বপূর্ণ ভূমিকার জন্য পুলিশ সপ্তাহে চারটি ক্যাটাগরিতে ১১৮ জনকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও প্রেসিডেন্ট পুলিশ পদকের (পিপিএম) জন্য মনোনীত করা হয়েছে।এ ছাড়া প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতিস্বরূপ এ বছর ‘আইজিপিস এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস ব্যাজ’ পেয়েছন ৫৯৫ জন।