ঈশ্বরদীতে ওয়াই প্যার্টানে দ্বিতীয় পদ্মা সেতুর দাবিতে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত।

প্রকাশিত: ৫:৪৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২০ প্রিন্ট করুন

মোঃশামীম উদ্দিন( ঈশ্বরদী): পাবনার নগরবাড়ি কাজিরহাটকে সংযুক্ত করে আরিচা-মানিকগঞ্জ-দৌলতদিয়া-রাজবাড়ীকে একিভূত করে ওয়াই প্যাটার্নে দ্বিতীয় পদ্মা সেতুর নির্মাণের দাবিতে ঈশ্বরদীতে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পাবনা জেলা উন্নয়ন ফোরামের উদ্যোগে আজ ২৭ জানুয়ারি সকাল ১১ টা থেকে দুপুর ১২ পর্যন্ত ঈশ্বরদী শহরের স্টেশন রোড থেকে শুরু করে দাশুড়িয়ার কালিকাপুর বাজার পর্যন্ত বিশাল এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এই মানববন্ধনে জনপ্রতিনিধি, ব্যবসায়ী, শিক্ষক, সাংবাদিক, শিক্ষার্থী, রাজনৈতিক দলের নেতাকর্মীসহ হাজার হাজার সাধারণ মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনটি শহরের মুক্তিযোদ্ধা সংসদের সামনের থেকে শুরু হয় এরপর রেলগেট, পোষ্ট অফিস মোড়, মহিলা কলেজের সামনের সড়ক, আলহাজ্ব মোড়, অরণকোলা বটতলা, ঢুলটি, দাশুড়িয়া ট্রাফিক মোড়, দাশুড়িয়া বাজার, সুগার মিলস গেট, কালিকাপুর বাজারসহ বিভিন্ন গুরুত্বপূণ মোড়ে মোড়ে ব্যানার ও ফ্যাস্টুন নিয়ে সাধারণ মানুষ মানববন্ধনে অংশ নেয়। দীর্ঘ এই মানববন্ধন কর্মসূচী চলাকালে অংশগ্রহণকারীদের সঙ্গে দেখা করে সবাইকে ধন্যবাদ জানান ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস।

এদিকে, শহরের পোষ্ট অফিস মোড়ে মানববন্ধন কর্মসূচীর এই আয়োজনে বক্তব্য রাখেন ঈশ্বরদী পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ মিন্টু। এসময় উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস।

এছাড়াও মানববন্ধন কর্মসূচীতে অংশগ্রহণ করেন সাবেক সাংসদ ও নিউএরা’র নির্বাহী পরিচালক মঞ্জুর রহমান বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম মোস্তফা চান্না মন্ডল, ঈশ্বরদী শিল্প ও বণিক সমিতির সভাপতি আলহাজ্ব শফিকুল ইসলাম বাচ্চু, ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু,ঈশ্বরদী মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল হামিদ, সাহাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতলেবুর রহমান মিনহাজ, সলিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথা, দাশুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বকুল সরদার, ঈশ্বরদী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, দাশুড়িয়া ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শহিদুল ইসলাম। এছাড়াও ঈশ্বরদী শহর ও দাশুড়িয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হাজার হাজার শিক্ষার্থী, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, উন্নয়ন সংস্থা ও স্বায়িত্বশাসিত প্রতিষ্ঠান এ মানববন্ধনে অংশ নেয়।

মানববন্ধন কর্মসূচীতে বক্তারা বলেন, উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের সাথে রাজধানীর স্বল্প সময়ে যাতায়াত নিশ্চিত করতে পাবনাকে সংযুক্ত করে রেললাইনসহ দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণ এখন সময়ের দাবিতে পরিণত হয়েছে। পাবনাসহ আশেপাশের জেলা সমুহের সার্বিক উন্নয়নে ও রাজধানী ঢাকাসহ সারা দেশের সাথে যোগাযোগ সহজ করতে ২য় পদ্মা সেতুর বিকল্প নেই। কাজেই দাবি আদায়ে মানববন্ধনের মাধ্যমে পাবনা বাসিকে একত্রিত করে ঐক্যবদ্ধভাবে বিভিন্ন কর্মসুচি চালিয়ে যাওয়ার আহ্বান জানানো হয়।