করোনাভাইরাসের আতঙ্কে আটকে গেল যুবকের বিয়ে

প্রকাশিত: ৯:৫০ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২০ প্রিন্ট করুন

মহানগর বার্তা ডেস্কঃ বিয়ের তারিখ পড়ায় সপ্তাহ দুয়েক আগে চীনের উহান থেকে ভারতের কেরালায় ফেরেন এক যুবক। কিন্তু স্বাস্থ্য কর্তৃপক্ষের অনুরোধে এবার তাকে বিয়ে স্থগিত রাখতে হয়েছে।

এনডিটিভির খবরে জানা গেছে, নোবেল করোনাভাইরাস আক্রান্তের সন্দেহে তাকে নিজ বাড়িতেই কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। মঙ্গলবার কেডানগড গ্রামা পঞ্চায়েতে তাদের বিয়ে হওয়ার কথা ছিল।

পঞ্চায়েত সূত্র জানায়, সম্ভাব্য বিয়ের একদিন আগে আমরা বিষয়টি জানতে পেরেছি। জানতে পারি ৩ ফেব্রুয়ারি তার বিয়ে হবে। তখন স্বাস্থ্য পরিদর্শক জেলা চিকিৎসা কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করেন। আমরা উপপরিচালকের কাছে একটি চিঠি পাঠাই। কর্মকর্তাদের হস্তক্ষেপে পরিবারটি বিয়ে স্থগিতে রাজি হয়েছে।

উহান থেকে দেড় হাজার কিলোমিটার দূরে উইইউতে একজন হিসাবরক্ষক হিসেবে ওই যুবক কাজ করেন। গত ১৯ জানুয়ারি তিনি কোচি বিমানবন্দরে পৌঁছান।

সরকারের স্বাস্থ্য সংকটের ভেতরে তারা এখন বিয়ে করতে পারবেন না বলে জানায় কর্তৃপক্ষ। এতে পরিষ্কার হয়েছে, দেশটিতে যারা চীন থেকে ফিরে আসবেন, তাদের স্বাস্থ্য কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন দিতে হবে এবং অন্তত ২৮ দিন বাড়িতে কোয়ারেন্টাইন অবস্থায় থাকতে হবে।