নয়াপল্টনে যুবদলে পদবঞ্চিতদের ককটেল বিস্ফোরণ

প্রকাশিত: ১১:৫৬ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২০ প্রিন্ট করুন

মহানগর বার্তা,ঢাকাঃ নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে ক্ষোভ জানিয়েছেন যুবদলের পদবঞ্চিত নেতারা। মঙ্গলবার দুপুরে বেশ কয়েকজন যুবদলের নেতা নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যান। সেখানে দপ্তরের দায়িত্বে থাকা রুহুল কবির রিজভী আহমেদের সঙ্গে কথা বলেন।

পদবঞ্চিত নেতাদের অন্যতম মইনুল হিটু জানান, আমরা ১৫-২০ জন দুপুরে রিজভী ভাইয়ের সঙ্গে কথা বলেছি। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে কথা বলতে চেয়েছি। রিজভী ভাই আমাদের বলেছেন আগামী ৩-৪ দিনের মধ্যে তারেক রহমানের সঙ্গে আমাদের ভিডিও কনফারেন্সে কথা বলিয়ে দেবেন।

তিনি বলেন, আমরা বিগত আন্দোলন-সংগ্রামে সব সময় রাজপথে থেকেছি। কিন্তু কমিটিতে আমাদের মূল্যায়ন করা হয়নি। আমাদের চেয়ে রাজনীতিতে জুনিয়র তাদের সিনিয়র পদে পদায়ন করা হয়েছে। এখানে সাজাপ্রাপ্ত আসামি রয়েছে। আওয়ামী পরিবারের ঘনিষ্ঠজন রয়েছে তাদের দিয়ে যুবদলের কমিটি গঠন করা হয়েছে।

এদিকে বিকেল পৌনে পাঁচটার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে রাস্তার উপর একটি ককটেল বিস্ফোরণ হয়। এতে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

ককটেল বিস্ফোরণের ঘটনার সঙ্গে যুবদলের পদবঞ্চিত নেতাদের ক্ষুব্ধ প্রতিক্রিয়ার কোনো সম্পর্ক থাকতে পারে কিনা জানতে চাইলে হিটু বলেন, আমরা এ বিষয়ে জানি না। আমরা পনেরো জনের মতো গিয়েছিলাম। রিজভী ভাইয়ের সঙ্গে কথা বলেছি তিনি আমাদের আশ্বস্ত করেছেন তিন চারদিন পরে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে কথা বলিয়ে দেবেন।