পাকশী হাইওয়ে সড়কে গাড়ির গতি ও ড্রাইভারদের মাদক সেবন টেস্ট

প্রকাশিত: ৪:০৪ অপরাহ্ণ, মার্চ ৩, ২০২০ প্রিন্ট করুন

মোঃশামীম উদ্দিন(পাবনা)- পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার পাকশী হাইওয়ে ফাঁড়ি পুলিশ কর্তৃক মঙ্গলবার(০৩মার্চ) দাশুড়িয়া কুষ্টিয়া হাইওয়ে সড়কে চলাচলকারী বাস, ট্রাকের ড্রাইভাররা মাদক সেবন করে গাড়ী পরিচালনা করছেন কিনা তা ডিজিটাল পদ্ধতিতে ও অতিরিক্ত গতিতে গাড়ি চলাচ্ছে কিনা তা গতি নির্ণয় মিটার দ্বারা পরীক্ষা চালানো হয়।

পাকশী হাইওয়ে ফাঁড়ি ইনচার্জ মো. বাবুল আক্তার জানান গতি নির্ণয় মিটার চলিত অবস্থায় গাড়ির দিকে তাক করে ধরলে সে গাড়ির গতি কত আছে তা জানা যাবে ও এলকোহল ডিটেক্টর এর মাধ্যমে বাস, ট্রাকের ড্রাইভারদের মুখের মাঝে ধরার সাথে সাথে ড্রাইভার মাদক/ এলকোহল গ্রহন করেছে কি না তা তাৎক্ষনিক যন্ত্রের মাধ্যমে জানা যাবে।

ঘন্টা ব্যাপী গাড়ির গতি পরিক্ষা করে কয়েকটি বাস ও ট্রাক এর গতি বেশি পাওয়াতে তাদের কে গাড়ি থেকে নামিয়ে গাড়ির গতি অধীক হওয়ার কথা বলা হলে ড্রাইভাররা তাদের নিজের ভুল স্বীকার করে বলে তারা এখন থেকে এই বিষয়ে সচেতন হবে ও মাদক সেবন পরীক্ষা চলাকালে কোন ড্রাইভারের মাদক গ্রহনের রিপোর্ট পাওয়া যায়নি।

এসময় উপস্থিত জনতা ড্রাইভারদের করতালীর মাধ্যমে শুভেচ্ছা জানান। পাকশী হাইওয়ে ফাঁড়ীর এটি.এস.আই আমিরুল ইসলাম বলেন আমাদের টিম গাড়ির ড্রাইভারদের এলকোহল ডিটেক্টর মেশিনের মাধ্যমে মাদক পরীক্ষা করছে এখনও কোন মাদক সেবন ড্রাইভার এর পাওয়া যায়নি।