কাপাসিয়ায় হোম কোয়ারেন্টাইন না মানার কারণে একজনকে ১০ হাজার টাকা জরিমানা।

প্রকাশিত: ১০:৪২ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০২০ প্রিন্ট করুন

আঃখালেক (বিশেষ প্রতিবেদক)- গাজীপুরের কাপাসিয়ায় বিদেশফেরত এক ব্যাক্তিকে হোম কোয়ারেন্টাইনের নির্দেশনা না মেনে প্রকাশ্যে ঘুরাফেরা করার কারণে ১০ হাজার টাকা জরিমানা করেছে মোবাইল কোর্ট।

বুধবার(১৮ মার্চ) বিকেলে কাপাসিয়া উপজেলার সাফাইশ্রী এলাকার আলমগীর হোসেনকে কাপাসিয়া উপজেলার নির্বাহি অফিসার মোসা. ইসমত আরা এ জরিমানা করেন।

কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো. আব্দুস সালাম জানান, কাপাসিয়া উপজেলার সাফাইশ্রী এলাকার আলমগীর হোসেনকে কাোয়ারেন্টাইনের নির্দেশনা না মেনে প্রকাশ্যে চলাচলের কারণে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি গত ১১ মার্চ দেশে আসলে তাকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়। কিন্তু তিনি সরকারি নির্দেশনা না মেনে হোম কোয়ারেন্টাইনের শর্ত না মেনে প্রকাশ্যে চলাফেরা করেন। এমন অভিযোগের ভিত্তিতে মোবাইল কোর্ট তাকে জরিমানা করা হয় । ভবিষ্যতে যাতে সে বাড়ির বাইরে বের না হন, তা নিশ্চিত করার জন্য তার বাড়ির সামনে একজন আনসার সদস্যকে পাহারায় বসানো হয়েছে।

মোবাইল কোর্ট পরিচালনার সময় অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আব্দুস সালাম, পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুর রহিম, কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মো. রফিকুল ইসলাম।