মানবিক সেবায় ছাত্রলীগ :চালু হলো কুইক রেসপন্স টিম

প্রকাশিত: ৫:২৯ অপরাহ্ণ, এপ্রিল ২, ২০২০ প্রিন্ট করুন

আফজাল হোসেন (নিজস্ব প্রতিবেদক)-করোনার ঝুঁকি এড়াতে ঘরবন্দি সাধারন মানুষের চিকিৎসা সহায়তায় “আপনার সেবায় আমরা” এ স্লোগান নিয়ে গাজীপুর জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক জাহিদুল আলম রবিনের উদ্যোগে কাজ শুরু করেছে “কিউআরটি”(কুইক রেসপন্স টিম)।

প্রাথমিক পর্যায়ে সীমিত আকারে শ্রীপুর পৌর এলাকায় এ টিম কাজ শুরু করছে। ছাত্রলীগের তৃনমূলের নেতাকর্মীরা এ টিমে সেচ্ছাসেবীর কাজ করছে
তাদের কাজের মধ্যে রয়েছে, ঘরবন্দি মানুষের চিকিৎসা সেবায় ২৪ ঘন্টা ৬জন বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে সেবার জন্য হটলাইন যেখানে মুঠোফোনে “আমি শ্রীপুর থেকে বলছি”এ কথা বলার সাথে সাথেই মিলছে পরামর্শ ও চিকিৎসা।

এছাড়াও ঘরে বসেই চাহিদাকৃত ঔষদও বাড়ীতে সেচ্ছাশ্রমে পৌছে দিচ্ছে ছাত্রলীগের কর্মীরা। জরুরী রোগীদের এম্বুলেন্সের মাধ্যমে বাড়ী থেকে হাসপাতালে পৌছে চিকিৎসা সেবা নিশ্চিত করার কাজটি গুরুত্বসহকারে নিয়েছে তারা।

গাজীপুর জেলা ছাত্রলীগের সাধরণ সম্পাদক জাহিদুল আলম রবিন জানান,দেশের সব ক্রান্তিকালেই ছাত্রলীগ সাধারন মানুষের পাশে দাড়িয়েছে, এবারও ব্যতিক্রম হয়নি। সাধারন মানুষের মধ্যে খাদ্য সহায়তা, বিভিন্ন এলাকায় জীবানুনাশক স্প্রে ও অসহায় মানুষের চিকিৎসা নিশ্চিতে অগ্রাধিকার ভিক্তিতে জেলা ছাত্রলীগের প্রতিটি সদস্য সেচ্ছাশ্রমের ভিক্তিতে কাজ করছে।

প্রাথমিক পর্যায়ে শ্রীপুর পৌর এলাকায় পরীক্ষামূলক ভাবে “কিউআরটি” গঠন করা হয়েছে। পর্যায়ক্রমে জেলার প্রতিটি উপজেলায় গঠন করে চিকিৎসা নিশ্চিত করা হবে।