ঈশ্বরদীতে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে গলিতে গলিতে পুলিশের অভিযান

প্রকাশিত: ৫:০৬ অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০২০ প্রিন্ট করুন

মো: শামীম উদ্দিন ( ঈশ্বরদী প্রতিনিধি) : করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ঈশ্বরদী উপজেলার বিভিন্ন এলাকার অলি-গলিতে অভিযান শুরু করেছে পুলিশ। মানুষকে সচেতন করার পাশাপাশি যারা নির্দেশনা মানছেন না তাদের বিরুদ্ধে অ্যাকশনে যাচ্ছেন পুলিশ সদস্যরা।
বৃহস্পতিবার (৮এপ্রিল) সকাল থেকে ঈশ্বরদী উপজেলার দাশুড়িয়া, কালিকাপুর সহ বিভিন্ন এলাকার গলিগুলোতে এ অভিযান শুরু করে পুলিশ। কয়েকটি এলাকায় আড্ডারতরা পুলিশ সদস্যদের দেখে পালিয়ে যায়।
এসময় এস.আই. আতিকুল ইসলাম, দৈনিক নব যুগান্তর কে বলেন, গলিতে যুবকরা আড্ডা দিচ্ছেন। সরকারের দেওয়া নির্দেশনা মানছেন না। ৪এপ্রিল থেকে অলি-গলিতে পুলিশ সদস্যরা অভিযান পরিচালনা করছে।
তিনি আরো বলেন, ঈশ্বরদী শহর থেকে অভিযান শুরু করেছি আমরা। সামাজিক দূরত্ব বজায় রাখতে সাধারণ মানুষকে বুঝানোর চেষ্টা করছি। কিছু উঠতি বয়সী যুবক অলি-গলিতে আড্ডা দিচ্ছে। তাদের বাড়িতে বাসায় পাঠিয়ে দিচ্ছি।
ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী বলেন, দাশুড়িয়া ও ঈশ্বরদী বাজার এলাকা থেকে অভিযান শুরু করেছি আমরা। সামাজিক দূরত্ব বজায় রাখতে সাধারণ মানুষকে বুঝানোর চেষ্টা করছি। কিছু উঠতি বয়সী যুবক অলি-গলিতে আড্ডা দিচ্ছে। তাদের বাড়িতে বাসায় পাঠিয়ে দিচ্ছি।
ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো: ফিরোজ কবির বলেন, পুলিশ গেলে মানুষজন সরে যায়। পুলিশ চলে আসলে আবার এসে আড্ডা দেয়। আমরা মাইকিং করে বুঝানোর চেষ্টা করছি। যারা আড্ডা দিচ্ছে তাদের সতর্ক করে সরিয়ে দিচ্ছি।