শ্রীপুরে খাবার চেয়ে হাজারো মানুষ মহাসড়কে।

প্রকাশিত: ৭:১৬ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০২০ প্রিন্ট করুন

আফজাল হোসেন(নিজস্ব প্রতিবেদক): লকডাউনে গৃহবন্দি নিম্নআয়ের মানুষগুলো পেটের ক্ষুধার যন্ত্রণা সইতে না পেরে অবশেষে মহাসড়কে নেমে এলো।দাবি একটাই হয় খাবার দাও নইলে গাড়ির নিচে ঝাঁপ দিয়ে আত্মাহুতি দিব।

বুধবার(২২ এপ্রিল) বিকেল ৪ টায় গাজীপুরের শ্রীপুর উপজেলার রঙ্গিলা বাজার এলাকায় বিভিন্ন কল-কারখানার শ্রমিক,অটো চালক,ভ্যান চালক ও দরিদ্র হাজারো মানুষ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দাঁড়িয়ে তাদের চাওয়াগুলো সরকারের কাছে তুলে ধরেন।

দিনমজুর শাহাবুদ্দিন জানান,সাম্প্রতিক করোনা ভাইরাস মোকাবেলায় সরকার ঘোষিত লকডাউন মেনে সকলেই নিজ নিজ জায়গায় অবস্থান করছেন।এদিকে কাজ না থাকায় হাতে যা টাকা ছিল সবই শেষ,ঘরেও নেই বাজার।কেউ আবার দু’দিন ধরে না খেয়ে আছেন।তাই বাধ্য হয়েই খাবারের দাবি নিয়ে রাস্তায় নেমেছেন।
গার্মেন্টস কর্মী রিপা জানান,সরকারি বিভিন্ন ধরনের ত্রাণ সহযোগিতা আসলেও আমরা স্থানীয় না হওয়ায় এসব সহযোগিতা দেয়া হচ্ছে না।এখন আমাদের না খেয়ে মরতে হবে।
এ ব্যাপারে শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার শেখ শামসুল আরেফিন জানান,খবর পেয়ে ঘটনাস্থলে আমাদের প্রতিনিধি পাঠানো হয়েছে,খুব শীঘ্রই একটি তালিকা করে নিম্নআয়ের লোকজনকে আর্থিক সাহায্য দেয়া হবে।