ঈশ্বরদীর দাশুড়িয়াতে ইউপি সদস্য রফিকুল ইসলাম বকুলের উদ্যোগে অগ্রিম ইফতার সামগ্রী বিতরণ

প্রকাশিত: ১০:১৮ পূর্বাহ্ণ, এপ্রিল ২৩, ২০২০ প্রিন্ট করুন

মোঃশামীম উদ্দিন (ঈশ্বরদী প্রতিনিধি ) করোনাভাইরাসের কারণে ঈশ্বরদী বিভিন্ন এলাকার রিক্সাচালক,দিনমজুরসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ কর্মহীন হয়ে পড়েছে। সারা দেশেই একই অবস্থার সৃষ্টি হয়েছে। কর্মহীন মানুষের বাস্তব অবস্থা বিবেচনা করে প্রধান মন্ত্রী মানুষের স্বার্থে দেশব্যাপি গরীব মানুষের খাদ্য সহায়তা দেওয়ার মহৎ পরিকল্পনা বাস্তবায়ন করে চলেছেন।

এ অবস্থায় আজ বৃহস্পতিবার (২৩এপ্রিল) ঈশ্বরদী উপজেলার দাশুড়িয়া ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ড মেম্বার মোঃ রফিকুল ইসলাম বকুলের নিজ উদ্যোগে ৩নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় ১০০টি পরিবারের ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। এই সকল ইফতার সামগ্রী তার নিজস্ব অর্থায়নে বিতরণ করেন।

ঈশ্বরদী উপজেলার দাশুড়িয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের দাদপুর, খারজানি, জোতগাজি, পাঠানি ও ডিগ্রীপাড়াতে এসব ইফতার সামগ্রী বিতরণ করা হয়।
এসময় ইফতার সামগ্রী বিতরণ উদ্ভোধন করেন মরহুম আব্দুস সাত্তারের সুযোগ্য কন্যা মোছাঃ শারমিন আক্তার সিমা। ইফতার সামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করেন শরীফ আহম্মেদ রুমন।

এছাড়াও উপস্থিত ছিলেন সাবেক চেয়ারম্যান মোঃ তুরাব আলী, ডাঃ মোঃ আকমাল হোসেন কৃষি পদক প্রাপ্ত, বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল কাশেম শেখ, বিশিষ্ট সমাজ সেবক কফিল উদ্দিন মৃধা, জমসেদ আলী মাস্টার, ডাঃ আব্দুর রাজ্জাক, চাঁদ আলী, জয়নাল খা, রবিউল ইসলাম, তফে প্রাং, জাহাঙ্গীর হোসেন, মজিবর, নুর মুহাম্মদ, জিনাত খা, ছাত্রলীগ নেতা আলমিন, বিপ্লব, শহরব, সিহাব, মুন্না, যুবলীগ নেতা আব্দুস সালাম, শান্ত, শরিফ, বাবুল সহ আরও অনেকেই।

ইফতার সামগ্রী বিতরণের সময় এলাকার মানুষদের বলেন, নভেল করোনা ভাইরাস নিয়ে আতংকিত না হয়ে পরিস্কার পরিচ্ছন্নতা ও সর্তকর্তা অবলম্বন করতে হবে ও সরকারের নির্দেশনা অনুযায়ী চলতে হবে। বিনা কারণে কেউ ঘরের বাহিরে না বের হয়। করোনা ভাইরাস সংক্রমণ থেকে নিরাপদ থাকার বিভিন্ন উপায় সম্পর্কে ধারণা দেন।

এ ব্যাপারে উদ্যোক্তা মেম্বার মোঃ রফিকুল ইসলাম বকুল বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও লকডাউন চলছে। আপনার ঘরে থাকুন, সুস্থ থাকুন। আমরা আপনাদের পাশেই আছি। সরকারের পাশাপাশি অসহায় মানুষের পাশে দাঁড়ানোর এটা ক্ষুদ্র প্রয়াস। মাসব্যাপী শ্রমজীবী ও হতদরিদ্রদের জন্য ইফতার সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে।