আইসিটি মামলায় পৌর মেয়রের ছোট ভাই গ্রেপ্তার।

প্রকাশিত: ৬:২৫ অপরাহ্ণ, মে ১৮, ২০২০ প্রিন্ট করুন

আফজাল হোসেন(নিজস্ব প্রতিবেদক):গাজীপুরের শ্রীপুরে সাবেক এমপি ও তার পরিবারের লোকজনকে নিয়ে ফেসবুকে অপপ্রচার চালানোর অপরাধে হাফিজুর রহমানকে গ্রেপ্তার করেছে গাজীপুর ডিবি ও শ্রীপুর থানা পুলিশের একটি দল।

১৮ মে সোমবার সকালে তাকে গ্রেপ্তার করা হয়।পরে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল আলম রবিনের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনে ২৫(২) ধারায় মামলা নং ৩৮ এ গ্রেপ্তার দেখিয়ে তাকে আদালতে পাঠানো হয়েছে।

হাফিজুর রহমান শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমানের ছোট ভাই ও গাজীপুর থেকে প্রকাশিত দৈনিক বাস্তবচিত্র পত্রিকার উপদেষ্টা।

মামলার তদন্তকারী কর্মকর্তা শ্রীপুর থানার এসআই আলাউদ্দিন জানান, তিনি বিভিন্ন সময়ে ফেসবুকে আপত্তির স্ট্যাটাস দিয়ে অপপ্রচার চালাচ্ছিল।

গাজীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল আলম রবিন জানান, সাবেক প্রতিমন্ত্রী ও গাজীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট মো. রহমত আলী ও তার সন্তান অধ্যাপকা রুমানা আলী টুসি এম.পি (সংরক্ষিত মহিলা আসন) এর নামে বিভিন্ন সময়ে ফেসবুকে অপপ্রচার চালিয়ে আসছেন শ্রীপুর পৌর মেয়রের ছোট ভাই হাফিজুর রহমান। ওইসব অপপ্রচারকে কেন্দ্র করে আমি শ্রীপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করি। পরে ডিবি ও শ্রীপুর থানা পুলিশের যৌথ অভিযানে তাকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। আইন অনুযায়ী তার শাস্তি দাবি করছি।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, তার বিরুদ্ধে একাধিক প্রতিষ্ঠান নানা অভিযোগ আনছে। বনের জায়গা দখলের কারণে তার নামে একাধিক বন মামলা রয়েছে। কিন্তু এ পর্যন্ত তাকে পুলিশ গ্রেপ্তার করার সক্ষমতা দেখাতে পারেনি। তাকে গ্রেপ্তার করায় এলাকায় স্বস্তি বিরাজ করছে।