মায়ের কাছে নতুন কাপড়ের বায়না ধরে না পেয়ে শিশুর আত্মহত্যা।

প্রকাশিত: ৭:২০ অপরাহ্ণ, মে ২০, ২০২০ প্রিন্ট করুন

আফজাল হোসেন(নিজস্ব প্রতিবেদক): গাজীপুরেরর শ্রীপুর উপজেলায় ৫ম শ্রেনীর এক স্কুল ছাত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (২০মে) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার কাওরাইদ ইউনিয়নের বিধাই গ্রামের ভোমরার বিটা থেকে দিলরুবা আক্তার (১১) নামের এক স্কুল ছাত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ।

নিহত দিলরুবা আক্তার উপজেলার কাওরাইদ ইউনিয়নের বিধাই গ্রামের রইস উদ্দিন এর কন্যা। সে বিধাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর শিক্ষার্থী।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, দিলরুবা আক্তার ঈদে নতুন জামা কিনে দেওয়ার জন্য বায়না ধরে।কিন্তু দিলরুবার মা পোশাক শ্রমিক বেতন না পাওয়ার কারণে জামা কিনে দিতে পারেননি। সকালে মা ডিউটিতে চলে যাওয়ার পরে ঘরের আড়ার সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেন।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) কামরুল হাসান জানান, এঘটনায় স্থানিয়রা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিশুর লাশ উদ্ধার করে। লাশ উদ্ধার করার পর স্থানীয়দের অনুরোধে এবং নিহতের পরিবারের কারো কোন অভিযোগ না থাকায় লিখিত আবেদনের প্রেক্ষিতে ময়না তদন্ত ছাড়া পরিবারের কাছে লাশ হস্থান্তর করা হয়েছে এবং মাটি দেওয়ার জন্য বলা হয়েছে।