আলোচিত বক্তা তোফাজ্জল হোসেন ভৈরবী আর নেই।

প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ, জুন ১১, ২০২০ প্রিন্ট করুন

মহানগর বার্তা ডেস্কঃ মিষ্টভাষী মা ভক্ত আলোড়ন সৃষ্টিকারী বক্তা হাফেজ মাওলানা মোঃ তোফাজ্জল হোসেন ভৈরবী আর নেই।

আজ বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি ইন্তিকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

পারিবারিক সূত্রে জানা যায় তিনি দীর্ঘ্যদিন ধরে হার্টের সমস্যা জনিত রোগে ভুগছিলে।বেশ কয়েকদিন ধরে তিনি অসুস্থ ছিলেন। আজ বিকালে হঠাৎ তার অসুস্থতা বেড়ে গেলে ভৈরব হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ভৈরব বাসস্ট্যান্ড জামে মসজিদের খতীব বিশিষ্ট ইসলামিক চিন্তাবিদ আলোচিত ও সমালোচিত বক্তা মাওলানা তোফাজ্জল হোসেন ভৈরবীর বাড়ি মূলত নরসিংদীর রায়পুরা উপজেলার রামনগর (মতিনগর) গ্রামে। ভৈরবে দীর্ঘদিন বসবাস করায় মানুষ তাঁকে তোফাজ্জল হোসেন ভৈরবী নামে ডাকতেন।

জানা গেছে, গ্রামের বাড়িতে মায়ের পাশে তাকে দাফন করা হবে। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

হাফেজ মাওলানা তোফাজ্জল হোসেন ভৈরবী অত্যন্ত করুণকণ্ঠে বয়ান করতেন। তাঁর বক্তব্যে নবীপ্রেম ফুটে উঠতো।কারবালার ঘটনা ও সন্তানের জন্য মায়ের কষ্টের বয়ান তিনি সুস্পষ্টভাবে তুলে ধরতে পারতেন। বাসে লঞ্চে বসে বসেও তার বক্তব্য শুনে অনেককে কাঁদতে দেখা গেছে।তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।