আল-হেরা হাসপাতালের উদ্যোগে বিনামূল্যে মাস্ক বিতরণ।

প্রকাশিত: ৪:৪০ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০২০ প্রিন্ট করুন

আফজাল হোসেন(নিজস্ব প্রতিবেদক):করোনাভাইরাসের বিস্তার কমাতে বাংলাদেশ সরকার এবার ‘নো মাস্ক নো সার্ভিস’, অর্থাৎ মাস্ক পরিধান ছাড়া কাউকে কোন সেবা দেয়া হবে না বলে নির্দেশনা জারি করেছেন।এই নির্দেশনা বাস্তবায়নে মাঠে কাজ করছে ডাঃ মুহাম্মদ আবুল হোসাইন পরিচালিত আল-হেরা হাসপাতাল।

রোববার সকালে গাজীপুরের শ্রীপুরের বৈরাগীরচালা এলাকায় দেওয়ান আলী মেমোরিয়াল একাডেমি ও হযরত ফাতেমাতুজ জহুরা রাঃ জামে মসজিদ প্রাঙ্গনে আল-হেরা হাসপাতালের পক্ষ থেকে প্রায় ১ হাজার জনকে বিনামূল্যে মাস্ক ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন আল-হেরা হাসপাতালের নির্বাহী পরিচালক আলীম মাহমুদ, সহকারী মহাব্যবস্থাপক(বিপনন) মাহমুদুল বারী, দেওয়ান আলী মেমোরিয়াল একাডেমির পরিচালক এস এম ফরহাদ মিয়া,উপদেষ্টা পরিষদের সদস্য মুহাম্মদ শরীফুল ইসলাম,ফাতেমাতুজ জহুরা জামে মসজিদের সভাপতি হাজী মোঃ মোস্তফা কামাল প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ঘরের বাইরে মাস্ক পরার বিষয়টি সরকারি নির্দেশনায় আগে থেকে থাকলেও সম্প্রতি মানুষের মধ্যে এই নিয়ম মানার ক্ষেত্রে শিথিলতা দেখা যায়।তারই ধারাবাহিকতায় আল-হেরা হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃমুহাম্মদ আবুল হোসাইন করোনা মোকাবিলায় মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে এই উদ্যোগ নিয়েছেন।

উল্লেখ্য,গত কয়েক সপ্তাহ ধরে শীতের প্রকোপ শুরু হওয়ায় করোনা ভাইরাসের ‘সেকেন্ড ওয়েভ’ আসতে পারে বলে স্বাস্থ্য বিশেষজ্ঞরা আশঙ্কা প্রকাশ করেছেন।তাই উপস্থিত সবাইকে সামাজিক দূরত্বের পাশাপাশি মাস্ক পরিধান করার জন্য জোর তাগিদ জানানো হয়।