শ্রীপুরে ট্রেন-বাস সংঘর্ষে নিহত চার, আহতদের দেখতে হাসপাতালে জেলা প্রশাসক।

প্রকাশিত: ২:৫০ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২২ প্রিন্ট করুন

আফজাল হোসেন (নিজস্ব প্রতিবেদক): গাজীপুরের শ্রীপুরে ট্রেন ও শ্রমিকবাহী বাসের সংঘর্ষে পাঁচজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ১৫-২০ জন। রোববার (২৪ জুলাই) সকাল সাড়ে সাতটার দিকে এ ঘটনাটি ঘটেছে।

শ্রীপুর রেলস্টেশনের মাস্টার হারুন অর রশিদ জানান,ঢাকা থেকে ময়মনসিংহ গামী বলাকা এক্সপ্রেস ট্রেনটি সকাল ৭টা ৫ মিনিটে শ্রীপুর থেকে ছেড়ে যায়। ট্রেনটি কাওরাইদ স্টেশন ও সাতখামাইর স্টেশনের মাঝামাঝি মাইজপাড়া এলাকায় ক্রসিং পার হওয়ার সময় একটি শ্রমিকবাহী বাসকে ধাক্কা দেয়।বাসটি শ্রীপুরের জামান ফ্যাশন লিমিটেড নামক একটি কারখানার যাত্রী পরিবহনে নিয়জিত ছিলো।

গাজীপুর রেল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. শহিদুল্লাহ বলেন, এ ঘটনায় ঘটনাস্থলে প্রিয়া নামে একজন শ্রমিক নিহত হয়েছেন। অপর দুজনকে ট্রেনে করে চিকিৎসার জন্য ময়মনসিংহ নেওয়ার পথে মারা যায়। তাদের মরদেহ গফরগাঁও রেলস্টেশনে নামিয়ে রাখা হয়েছে। এছাড়া একজনকে আহতবস্থায় হাসপাতালে নেওয়ার পথে মারা গেছেন। আহতদের শ্রীপুের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,আল-হেরা হাসপাতালসহ অন্যান্য হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করে নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুরের জেলা প্রশাসক মো. আনিসুর রহমান। তিনি আহতদের দেখতে মাওনা চৌরাস্তায় অবস্থিত ৫০ শয্যা বিশিষ্ট আল-হেরা হাসপাতালে আসেন। তিনি জানান, ট্রেন-বাস দুর্ঘটনায় এখন পর্যন্ত পাঁচজনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যাও অনেক। নিহতদের পরিবারকে সহায়তা হিসেবে ২০ হাজার টাকা করে অনুদান ও আহতদের চিকিৎসা ব্যয় বাবদ ১০ হাজার টাকা করে অনুদান দেওয়া হয়েছে। এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছেে। এসময় উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রণয় ভূসণ দাস প্রমুখ।