ডেপুটি স্পিকারের মরদেহ বিমানবন্দর থেকে ঈদগাহের পথে

প্রকাশিত: ১০:১৩ পূর্বাহ্ণ, জুলাই ২৫, ২০২২ প্রিন্ট করুন

মহানগর বার্তা ডেস্কঃ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এড. ফজলে রাব্বী মিয়ার লাশ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছে।

সোমবার (২৫ জুলাই) সকাল ৮ টা ৪৫ মিনিট নাগাদ ইকে-৫৮২ নামক বিমানের একটি ফ্লাইটে তার লাশ বিমানবন্দরে এসে পৌঁছায়।

সেখান থেকে সকাল ৯টায় একটি লাশবাহী ফ্রিজিং গাড়িতে করে তাকে নিয়ে যাওয়া হয়েছে। এ সময় বিমানবন্দরে আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা ও প্রেসিডিয়াম সদস্য শাজাহান খানসহ কয়েকজন সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

পরে সেখান থেকে বিমানবন্দরের টার্মিনাল-২ এর ৮ নাম্বার গেট দিয়ে মরদেহটি নিয়ে ঈদগাহের উদ্দ্যেশে রওনা হয়। এ সময় জাতীয় সংসদের সাদা পোশাক পরিহিত একদল নিরাপত্তাকর্মী স্পিকারের লাশবাহী গাড়িটি নিয়ে চলে যায়।

জানা গেছে, বিমানবন্দর থেকে তার লাশ কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে নেওয়া হবে। সেখানে সকাল সাড়ে ১০টায় তার প্রথম নামাজের জানাযা অনুষ্ঠিত হবে। পরে একইদিনে বেলা তিনটায় গাইবান্ধা সাঘাটা উপজেলার ভরতখালী উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে তার দ্বিতীয় নামাজের জানাযা অনুষ্ঠিত হবে।

দীর্ঘ নয় মাস দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে আমেরিকার নিউইয়র্ক স্ট্যাটের মাউন্ট সিনাই হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর শুক্রবার মারা যান ডেপুটি স্পিকার এড. ফজলে রাব্বী মিয়া। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।

গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছিলেন তার বড় মেয়ে ফাহিমা রাব্বী রিটা।

ডেপুটি স্পিকার এড. ফজলে রাব্বী মিয়া (১৫ এপ্রিল ১৯৪৬ – ২২ জুলাই ২০২২) ছিলেন বাংলাদেশের একজন রাজনীতিবিদ ও আইনজীবী। তিনি ২৪ জানুয়ারি ২০১৪ থেকে ২২ জুলাই ২০২২ পর্যন্ত জাতীয় সংসদের ডেপুটি স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৮ সালের সর্বশেষ অনুষ্ঠিত হওয়া নির্বাচনে তিনি গাইবান্ধা-৫ আসন থেকে সপ্তমবারের মত সংসদ সদস্য নির্বাচিত হন।

গাইবান্ধায় জানাযা শেষে তাকে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।