দুই ছেলের পাশে চির নিদ্রায় ডেপুটি স্পিকার ফজলে রাব্বি

প্রকাশিত: ১০:১৭ পূর্বাহ্ণ, জুলাই ২৬, ২০২২ প্রিন্ট করুন

মহানগর বার্তা ডেস্কঃ সাঘাটা উপজেলার ভরতখালি ইউনিয়নের গটিয়া নিজ গ্রামে দুই ছেলের পাশে সমাহিত করা হয়েছে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়াকে।

সোমবার (২৫ জুলাই) সন্ধ্যা পৌনে ছয়টার দিকে পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয় গাইবান্ধা-৫ আসনের এ সংসদ সদস্যকে।

এর আগে বিকেল সাড়ে ৫টার দিকে নিজ বাড়িতে তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন সংসদ সদস্য, স্থানীয় প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিবর্গসহ বিভিন্ন স্তরের হাজারো মানুষ।

তার আগে বিকেল সাড়ে ৩টায় ভরতখালী উচ্চ বিদ্যালয় মাঠে শ্রদ্ধা নিবেদন শেষে ডেপুটি স্পিকারের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এই প্রতিষ্ঠানেই লেখাপড়া করেছিলেন তিনি।

এদিন দুপুর দেড়টায় সাঘাটা উপজেলার বোনারপাড়া হেলেনচা গ্রামের ভেলাকোপা বিলে ফজলে রাব্বি মিয়ার কফিন বহনকারী হেলিকপ্টারটি অবতরণ করে।

শুক্রবার (২২ জুলাই) রাত ২টার দিকে যুক্তরাষ্ট্রের মাউন্ট সাইন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান একাদশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া। সোমবার সকাল পৌনে ৯টার দিকে যুক্তরাষ্ট্র থেকে তার মরদেহ দেশে পৌঁছয়। পরে জাতীয় ঈদগাহ প্রাঙ্গণে সাড়ে ১০টায় তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

ক্যান্সারে আক্রান্ত হয়ে গত ৯ মাস চিকিৎসাধীন ছিলেন গাইবান্ধা-৫ আসনের এ সংসদ সদস্য। মৃত্যুর আগে তার বয়স হয়েছিল ৭৬ বছর।

১৯৪৬ সালের ১৫ এপ্রিল গাইবান্ধার সাঘাটা উপজেলার গটিয়া গ্রামে জন্মগ্রহণ করেন ফজলে রাব্বি মিয়া। গাইবান্ধা-৫ আসনের টানা সাতবারের সংসদ সদস্য ছিলেন তিনি। জাতীয় সংসদে পরপর দুবার ডেপুটি স্পিকারের দায়িত্ব পালন করেন।