বাংলাদেশে মর্টারশেল পড়ার ঘটনা দুখঃজনক, প্রয়োজনে জাতিসংঘে জানানো হবে

প্রকাশিত: ২:৫৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২২ প্রিন্ট করুন
Paris Saint-Germain’s Argentinian forward Lionel Messi looks on before the French L1 football match between Stade Rennais (Rennes) and Paris Saint-Germain at the Roazhon Park in Rennes on October 3, 2021. (Photo by LOIC VENANCE / AFP)

মহানগর বার্তা ডেস্কঃ মিয়ানমার সীমান্তের ওপর থেকে ছোড়া মর্টারশেল বাংলাদেশে পড়ার ঘটনা ঘটছে। এই ঘটনায় প্রয়োজনে জাতিসংঘে অভিযোগ জানানো হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার (১৭ সেপ্টেম্বর) রাজধানীর ধানমন্ডিতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্তে মিয়ানমারের মর্টারশেল নিক্ষেপ ও হতাহতের ঘটনায় মিয়ানমারকে কড়া ভাষায় প্রতিবাদ জানানো হয়েছে।

মন্ত্রী আরো বলেন, ‘বাংলাদেশ যুদ্ধ চায় না। শান্তিপূর্ণ ও কূটনৈতিকভাবে বিষয়টি সমাধানের চেষ্টা করা হচ্ছে। প্রয়োজনে জাতিসংঘে অভিযোগ জানানো হবে। ’

এর আগে শুক্রবার সন্ধ্যার দিকে নো ম্যান্স ল্যান্ডে রোহিঙ্গা শিবিরে মিয়ানমার থেকে আসা মর্টারশেলের বিস্ফোরণে একজন নিহত হন। আহত হন আরো তিন-চারজন। এ সময় বাংলাদেশের ভেতরের একটি বাড়ির উঠানেও গোলা এসে বিস্ফোরিত হয়। এর আগে দুপুরে তুমব্রু সীমান্তবর্তী নো ম্যান্স ল্যান্ডে ‘মাইন’ বিস্ফোরণে বাংলাদেশি এক তরুণের পা উড়ে যায়।