কারানের কাছে ‘অবিশ্বাস্য’

প্রকাশিত: ১০:১৩ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২২ প্রিন্ট করুন

মহানগর বার্তা ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টোয়েন্টি টুর্নামেন্টের আসন্ন ১৬তম আসরের নিলামে মূল্য ১৮ কোটি ৫০ লাখ রুপি ওঠা ইংল্যান্ডর অলরাউন্ডার স্যাম কারানের নিজের কাছেই অবিশ্বাস্য মনে হচ্ছে। আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ এই পারিশ্রমিকে কারানকে দলে নিয়েছে পাঞ্জাব কিংস।

আগের রেকর্ডটি ছিলো দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ক্রিস মরিসের। ২০২১ সালের নিলামে মরিসকে ১৬ কোটি ২৫ লাখ রুপিতে মরিসকে কিনেছিলো রাজস্থান রয়্যালস। টুর্নামেন্টের দশ দল মিলে ৭১তম বিডে কারানকে কিনে নিতে পারে পাঞ্জাব। এ বছর অনষ্ঠিত সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিলো ইংল্যান্ড। দ্বিতীয়বারের মত ইংলিশদের বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা ছিলো কারানের। ফাইনাল ও টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হন তিনি। আসরে বল হাতে ১৩ উইকেট ও ১২ রান করেছিলেন কারান। 

গত সেপ্টেম্বর থেকে টি-টোয়েন্টিতে ৭ দশমিক ০৮ গড়ে ২৫ উইকেট নেন কারান। ব্যাটিংয়েও উন্নতি করেছেন তিনি। বিশেষভাবে স্পিনারদের বিপক্ষে দারুন খেলেছেন এই বাঁ-হাতি। ২০২০ সাল থেকে ৩১টি টি-টোয়েন্টিতে ২৭ গড় ও ১৫৫ স্ট্রাইক রেট ছিলো তার। 
রেকর্ড পারিশ্রমিকে বিক্রি হওয়ায় স্টার স্পোর্টসের ক্রিকেট লাইভে কারান বলেন, ‘এমন বিড পেয়ে একেবারে অভিভূত ও অবিশ্বাস্যভাবে বিনীত আমি। এমন কিছু হবে তা কখনো কল্পনাও করিনি।

পাঞ্জাব কিংসের জার্সিতে চার বছর আগে আইপিএলে যাত্রা শুরু হয়েছিল কারানের। সেটি মনে করিয়ে দিয়েছেন তিনি, ‘চার বছর আগে পাঞ্জাবের হয়েই আমার আইপিএল অভিষেক হয়। আবারও পাঞ্জাবে যাচ্ছি। এবারেরটা চমৎকার মনে হচ্ছে এবং আমি কিছু ইংলিশ সতীর্থদের সাথে যোগ দিতে মুখিয়ে আছি।

সূত্রঃ বাসস