ঢাকা, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

গাজীপুরে অবৈধ মেডিহোপ জেনারেল হাসপাতাল, চিকিৎসা দিচ্ছেন ডাক্তারের স্ত্রী।

বার্তা

বিভাগ

প্রকাশিত: ৮:৩০ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২৩
প্রিন্ট করুন

মো. মেহেদী হাসান, গাজীপুর: গাজীপুর নগরীর বড়বাড়িস্থ মসজিদ রোড এলাকায় দীর্ঘদিন যাবৎ অবৈধ ভাবে চলে আসছে মেডিহোপ জেনারেল হাসপাতাল। পরিবেশ ও স্বাস্থ্য অধিদপ্তর সহ সরকারের অন্যান্য সংশ্লিষ্ট দপ্তরের কোনো রকম অনুমোদন ছাড়াই চলে আসছে এই হাসপাতালটি।
এছাড়াও পর্যাপ্ত সংখ্যক নার্স ও ডিউটি ডাক্তার ছাড়াই অপারেশন করার অভিযোগ রয়েছে এই প্রতিষ্ঠানের মালিক ডা. নজরুল ইসলামের বিরুদ্ধে! সরেজমিনে ডা. নজরুল ইসলামের স্ত্রী ঐ হাসপাতালের পরিচালক সারা আফরিন সেতুকেও আগত রোগীদের চিকিৎসা প্রদান করতে দেখা যায়!

চিকিৎসা পরামর্শ দেয়াকালীন সময়ে সারা আফরিন সেতুকে জানতে চাইলে তিনি নিজেকে উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পাশ করা ডাক্তার পরিচয় দেন।

মেডিহোপ জেনারেল হাসপাতালের মালিক ডা. নজরুল ইসলামের কাছে সেতুর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘সেতু আমার স্ত্রী, সে ডাক্তার নয় আমি মাঝে মাঝে তাকে চিকিৎসা দিতে বলে থাকি, আমার হয়ে সে সেবা দিয়ে থাকেন।’ এছাড়াও ডা. নজরুল তার প্রতিষ্ঠানের বৈধতার বিষয়ে বলেন, ‘আমার প্রতিষ্ঠানের সকল কাগজপত্র আছে, কোনো সমস্যা নেই।

পরিবেশ অধিদপ্তরের গাজীপুর কার্যালয়ের সহকারী পরিচালক মমিন ভূইয়া জানান,মেডিহোপ জেনারেল হাসপাতালের পরিবেশগত ছাড়পত্র নেই, অভিযোগ পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, বড়বাড়িস্থ মেডিহোপ জেনারেল হাসপাতালের লাইসেন্সসহ নিবন্ধনও নেই।

গাজীপুর সদর হাসপাতালের সাবেক আরএমও ডা. মুহাম্মদ সালমান জানান,ডাক্তারের স্ত্রী যিনি ডাক্তার নয় তিনি যদি চিকিৎসা প্রদান করে থাকেন তা অত্যন্ত দুঃখজনক ও অন্যায়, তার বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়া জরুরী যাতে সে এই অন্যায়টা পুনরায় না করতে পারে।

গাজীপুরের সিভিল সার্জন ডা. মো: খায়রুজ্জামান জানান,তদন্ত সাপেক্ষে মেডিহোপসহ গাজীপুরের সকল অবৈধ হাসপাতালের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থাে নেয়া হবে।’

  • এই বিভাগের সর্বশেষ